ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

১ আগস্ট জামায়াতের সমাবেশের ঘোষণা ঢাকায়

অনলাইন ডেস্ক :: আগামী ১ আগস্ট ঢাকায় সমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তার নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এ সমাবেশের ঘোষণ দেওয়া হয়।

এর আগে আগামী ২৮ জুলাই সব মহানগরীতে ও ৩০ জুলাই জেলা শহরে ‘শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচি’ পালন করবে দলটি।

সোমবার (২৪ জুলাই) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান। কর্মসূচি সফল করতে জামায়াতের সব জনশক্তি ও দেশবাসীর প্রতি তিনি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জেলে আটক রেখে শূন্য মাঠে নির্বাচন করার প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। এটা প্রহসন ছাড়া আর কিছুই নয়।

কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার বিষয়ে গোটা জাতি ঐক্যবদ্ধ জানিয়ে তিনি বলেন, সরকার জনগণের দাবি বাস্তবায়নের পরিবর্তে ২০১৪ ও ২০১৮ স্টাইলে আবারও নির্বাচনের ষড়যন্ত্র করছে। এ লক্ষ্যে সরকার প্রশাসনকে ঢেলে সাজাচ্ছে। আরপিও সংশোধনের নামে কার্যত নির্বাচন কমিশনকে আরও আজ্ঞাবহ করে তুলছে।

জামায়াতে ইসলামীকে সভা-সমাবেশ ও মিছিল করতে দেওয়া হচ্ছে না দাবি করে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, প্রশাসনের নিকট বারবার লিখিতভাবে আবেদন জানানো সত্ত্বেও তারা সভা-সমাবেশ বাস্তবায়নে সহযোগিতার পরিবর্তে সিলেট এবং চট্টগ্রামে গ্রেপ্তার ও হয়রানি করে যাচ্ছে। দেশে যাতে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন না হয়, সেজন্য জামায়াতের আমিরসহ শীর্ষস্থানীয় নেতাদের এবং অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রেখেছে।

পাঠকের মতামত: